জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড অর্জন করায় সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ‘জীবন’কে সংবর্ধনা দিল বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন। শুক্রবার বিকেলে পৌরসভার কনফারেন্স রুমে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন ‘জীবন’র প্রতিষ্ঠাতা ও সভাপতি আনোয়ার কবির পাটোয়ারী, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল, সমন্বয়ক মোঃ কামরুল হাছান রাজিব, মোঃ শহীদুল ইসলাম রাসেল, মোঃ জামাল হোসেন প্রমুখ। উপস্থিত ছিলেন দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি।

এসময় বক্তারা বলেন, পিছিয়ে পড়া পার্বত্যাঞ্চলে সামাজিক কাজ করা অত্যন্ত কষ্টসাধ্য ব্যাপার। নানা সীমাবদ্ধতা সত্ত্বেও কিছু উদ্যোমী-উদ্যোগী তরুণ-তরুণীর ইচ্ছা ও আগ্রহের ফলে বেশ কিছু সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন সৃষ্টি হয়েছে। নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে এসব সংগঠনের কার্যক্রম চলে। এর মাঝেও চলতি বছর সারাদেশের দুই সহ¯্রাধিক সংগঠনের আবেদনের মধ্যে থেকে পার্বত্যাঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক ‘জীবন’ যে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড অর্জন করেছে; তা সত্যিই আনন্দের বিষয়। এই অর্জন রাঙামাটিবাসীকে আবারো দেশের মানুষের কাছে পরিচিতি করেছে। ‘জীবন’ পরিবারের সকলের ঐকান্তিক চেষ্টার কারণেই তা সম্ভব হয়েছে। এজন্য বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের পক্ষ থেকে ‘জীবন’কে ধন্যবাদ জানানো হয়।

এছাড়াও বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সংগঠনের উদ্যোক্তা পরিষদ সদস্য ও রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থী অর্নব বড়ুয়া, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী পূজা বড়ুয়া, ‘জীবন’র পক্ষ থেকে বক্তব্য রাখেন সাঈদা জান্নাত তারমিন।

পরে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের পক্ষ থেকে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড বিজয়ী ব্লাড ডোনার সংগঠন ‘জীবন’কে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেয়া হয়।